বিশ্ববাংলা শারদ সম্মানের পুরস্কার তুলে দেওয়া হলো বালুরঘাটে

বিশ্ববাংলা শারদ সম্মানের পুরস্কার তুলে দেওয়া হলো বালুরঘাটে

বালুরঘাট, ৮নভেম্বর —- বিশ্ববাংলা শারদ সম্মানের পুরস্কার তুলে দেওয়া হলো বালুরঘাটে।১৩ টি পুজো উদ্যোক্তারা পেলেন সন্মান। সোমবার বালুরঘাট শহরের বালুছায়া সভাগৃহ কোভিড প্রটোকল মেনে ক্লাবগুলির হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক আয়েশা রানি এ, পুলিশ সুপাররাহুল দে, বালুরঘাট মহাকুমার মহকুমা শাসক সুমন দাসগুপ্ত, বালুরঘাট পৌরসভার পৌর প্রশাসক শেখর দাস গুপ্ত সহ অন্যান্যরা। এদিন দক্ষিণ দিনাজপুর জেলার ১৩ টি দুর্গাপূজা কমিটি এই পুরস্কার তুলে দেয়া হয়।
দক্ষিণ দিনাজপুর জেলার ৪ টি বিভাগে সেরা পুজো হিসেবে পুরস্কার পেয়েছে হিলির বিপ্লবী সংঘ, সৃজনী সংঘ এবং ইয়ুথ ক্লাব। সেরা মণ্ডপে ত্রিমোহিনী অমর ফ্রেন্ডস স্টাফ, বালুরঘাট উত্তমাশা ও গঙ্গারামপুর নাট্য সংসদ। সেরা প্রতিমাতে কচিকলা একাডেমি, জলন্ত অগ্নি সংঘ, সংকেত ক্লাব ও গঙ্গারামপুর ফুটবল ক্লাব। এছাড়াও সেরা কোভিড স্বাস্থ্যবিধির জন্য পুরস্কারের তালিকায় নাম উঠে এসেছে বিংশশতাব্দী ক্লাব, নবপ্রভাত সংঘ ও বালুরঘাট থানা আবাসন মহিলা দূর্গা পূজা কমিটি। এবারে সেরা পুজো উদ্যোক্তাদের ৫০ হাজার, সেরা মণ্ডপে ৩০ হাজার, সেরা প্রতিমাতে ২০ হাজার ও সেরা কোভিড স্বাস্থ্যবিধির জন্য ২০ হাজার টাকা করে আর্থিক পুরস্কারও দেওয়া হয়েছে।
জেলা শাসক আয়েশা রানি ও পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, বিশ্ব বাংলা শারদ সম্মান ঘোষণা করা হয়েছে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

দক্ষিণ বাংলা