সহকর্মীকে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের জাত তুলে গালিগালাজ ও ডেপুটি সিএমওএইচ-টুর বদলি রুখতে বালুরঘাটে সশস্ত্র আন্দোলন আদিবাসীদের

সহকর্মীকে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের জাত তুলে গালিগালাজ ও ডেপুটি সিএমওএইচ-টুর বদলি রুখতে বালুরঘাটে সশস্ত্র আন্দোলন আদিবাসীদের

বালুরঘাট, ২৪ নভেম্বর ——- সহকর্মীকে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের জাত তুলে গালিগালাজ ও ডেপুটি সিএমওএইচ-টুর বদলি রুখতে বালুরঘাটে সশস্ত্র আন্দোলন আদিবাসীদের। বুধবার দুপুরে এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। যদিও পরিস্থিতি স্বাভাবিক করতে আগেভাগেই জেলার প্রায় সব থানা থেকে পদস্থ অফিসারদের এলাকায় এনে মোতায়েন করে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ। যাদের হস্তক্ষেপেই এদিন নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে আদিবাসী সংগঠনের বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি।

বিক্ষোভ কারীদের দাবি অনুযায়ী ডেপুটি সিএমওএইচ টু- রমেশ কিস্কুকে অন্যায় ভাবে বদলি করা এবং তার জাত তুলে গালি গালাজ করা হয়েছে। যার প্রতিবাদে এদিন দুপুরে ভারত জাকাত মাঝি পারগানা মহলের পক্ষ থেকে বালুরঘাটে অবস্থিত জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে বিক্ষোভ দেখান আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। তীর-ধনুক সহ কয়েকশো সশস্ত্র আদিবাসী এদিন জেলা স্বাস্থ্য দপ্তর ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়েন । এদিন দুপুরে বালুরঘাট হাই স্কুল মাঠ থেকে একটি সশস্ত্র মিছিল এসে পৌছায় জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে। যদিও এই ঘটনাকে নিয়ন্ত্রণে আনতে আগে থেকেই শহরজুড়ে মোতায়েন করা হয়েছিল প্রচুর পুলিশ।

ভারত জাকাত মাঝি পরগনার সহ সভাপতি বরুন কুমার হাসদা বলেন, জেলা স্বাস্থ্য ভবনে চলা দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়ায় অন্যায় ভাবে বদলি করা হচ্ছে রমেশ কিস্কুকে। যা কোনভাবেই মানবেন না তারা। শুধু তাই নয় জাত তুলে গালি গালাজ করায় জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ক্ষমা চাইতে হবে প্রকাশ্যে। তা না হলে আগামী দিনে আরও বড় আন্দোলনে নামবেন তারা।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে অবশ্য জানিয়েছেন, সুষ্ঠভাবেই তারা একটি ডেপুটেশন দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী কে পাঠাবার জন্য। দুর্নীতি সংক্রান্ত যে সমস্ত অভিযোগ তুলেছেন তা প্রমান সাপেক্ষ ব্যাপার। এব্যাপারে যা বলার তা ডিপার্টমেন্ট কেই জানাবেন,সংবাদমাধ্যম কে নয়।

দক্ষিণ বাংলা