প্রার্থী নিয়ে অসন্তোষ অব্যাহত বিজেপিতে

প্রার্থী নিয়ে অসন্তোষ অব্যাহত বিজেপিতে

প্রার্থী নিয়ে অসন্তোষ অব্যাহত বিজেপিতে। ইংরেজবাজার পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডে দলীয় প্রার্থীকে ভোট না দেওয়ার আহ্বান জানিয়ে দেওয়াল লিখন করলেন ওয়ার্ড কমিটির বিজেপি নেতা কর্মীরা।অন্য ওয়ার্ড থেকে প্রার্থী দেওয়ায় এই অসন্তোষ। ভোটে এই অসন্তোষের প্রভাব পড়বে দাবি বিজেপি প্রার্থীর। কয়েকজন তৃণমূলের সাথে মিলে এই কাণ্ড করছে। দল তাদের বহিষ্কারের পথে হাঁটবে প্রতিক্রিয়া দক্ষিণ মালদা সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি পার্থসারথী ঘোষের। এটা বিজেপির নিজেদের মধ্যে কলহ। মালদা জেলায় বিজেপির কোন অস্তিত্ব নেই। রাজ্য সরকারের উন্নয়নের হাতিয়ার করে সমস্ত ওয়ার্ডের জয়লাভ করবে তৃণমূল কংগ্রেস পাল্টা প্রতিক্রিয়া তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আব্দুর রহিম বক্সীর।
আসন্ন পুরো নির্বাচনে ইংরেজবাজার পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী করেছে রোহিত হালদারকে। যিনি ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আর এই নিয়ে অসন্তোষ ছড়িয়েছে বিজেপির অন্দরে। ১৯ নম্বর ওয়ার্ডের বিজেপি নেতা কর্মীদের অভিযোগ তারা যাদের প্রার্থী করার জন্য দাবি জানিয়েছিলেন তা জেলা কমিটি করেনি। তাই বহিরাগত বিজেপি প্রার্থীকে একটিও ভোট দেওয়া হবে না। গণতান্ত্রিক পদ্ধতিতে বিজেপি প্রার্থীকে পরাজিত করা হবে। এই বিষয়ে দেওয়াল লিখনের মাধ্যমে তারা প্রচার আরম্ভ করেছেন বলে জানিয়েছেন। এমনকি সোশ্যাল মিডিয়াতেও বিজেপি প্রার্থীকে ভোট না দেওয়ার আহ্বান জানিয়ে প্রচার চলছে।
এই বিষয়ে ওই ওয়ার্ডের বিজেপি প্রার্থী রোহিত হালদার বলেন, তিনি বিভিন্ন সমাজসেবা মূলক কাজের সাথে যুক্ত। সেই সূত্রে ১৯ নম্বর ওয়ার্ডে তার পরিচিতি রয়েছে। দল তাকে যোগ্য মনে করেছে তাই প্রার্থী করেছে। যারা বিরোধিতা করছেন কেন করছেন সেই বিষয়ে তিনি কিছু বলবেন না। তবে ভোটবাক্সে এর নেতিবাচক প্রভাব পড়বে তা তিনি স্বীকার করে নিয়েছেন।
যদিও দক্ষিণ মালদার সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি পার্থসারথি ঘোষের অভিযোগ। এর নেপথ্যে তৃণমূলের ষড়যন্ত্র রয়েছে। ওই ওয়ার্ডের বিজেপির কয়েকজনকে হাত করে এই ধরনের কাজ করানো হচ্ছে। ২০১৫ সালের পুরো নির্বাচনে মাত্র ১০০ ভোটে পরাজিত হয়েছিলেন বিজেপি প্রার্থী। আর বিধানসভা নির্বাচনে এই ওয়ার্ডে এগিয়েছিল বিজেপি। বিজেপির নিশ্চয় বুঝে এটা তৃণমূলের রাজনৈতিক কৌশল। তবে যারা দল বিরুদ্ধ কাজ করছেন তাদের বিরুদ্ধে বহিষ্কারের পথে হাঁটবে বিজেপি।
এই বিষয়ে জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সী বলেন, মালদা জেলার ক্ষেত্রে বিজেপি অস্তিত্বহীন। ওদের কোন সংগঠন নেই। ওদের নিজেদের মধ্যে বিরোধ আছে। তাই নিজের প্রার্থীকে আক্রমণ করছে। এটা ওদের কালচার। এসব নিয়ে আমাদের কিছু বলার নেই। আমরা মানুষের কাছে পৌঁছাচ্ছি মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন নিয়ে । আমরা আশাবাদী সমস্ত ওয়ার্ডে আমরা জয়লাভ করবো।

উত্তর বাংলা